আমিরের মহাভারতের প্রযোজক কি মুকেশ আম্বানি?

ধনকুবের, বিশ্বের অন্যতম ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানি কি এবার আমির খানের ‘মহাভারত’ প্রযোজনা করবেন? নিজ নিজ ক্ষেত্রে দুই সফল কৃতীর একজোট হওয়ার জল্পনা এই মুহূর্তে তুঙ্গে। আর এমনটা বাস্তবে হলে আমিরের ব্রেনচাইল্ড এই ম্যাগনাম ওপাস ‘মহাভারত’ যে সাম্প্রতিককালের সবচেয়ে আলোচিত সিনেমা হতে চলেছে সে বিষয়ে সন্দেহের অবকাশ আর থাকল না।‘মিড ডে’-র খবরকে সত্যি বলে মানলে আমিরের মহাভারতকে পাঁচটি ইনস্টলমেন্টে প্রযোজনা করবেন আম্বানি। কারণ, আমিরের সিনেমাটি পরিচালনা করবেন একসঙ্গে একাধিক পরিচালক। সেই সঙ্গে একগুচ্ছ তারকাকেও দেখা যাবে এই সিনেমায়। ভারতের সবচেয়ে বড় ম্যাগনাম ওপাস হতে চলেছে এই সিনেমা, বলছেন সমালোচকরা। এমনকী, বাহার ও বহরে এই সিনেমা ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজিকেও শত যোজন দূরে ফেলে দিতে পারে বলে অনুমান আমির অনুরাগীদের। আমির এই সিনেমায় অভিনয়ের জন্য এই মুহূর্তে অন্যান্য সব কাজ বন্ধ রেখেছেন বলে শোনা যাচ্ছে।
তবে এখনও আনুষ্ঠানিকভাবে আমির বা আম্বানির তরফে এই খবরের সত্যতা স্বীকার করা না হলেও বলিউডে
জোর জল্পনা, আমিরের এই সিনেমা ভারতের কাছে ‘লর্ড অফ রিংস’ বা ‘গেম অফ থ্রোনস’-এর মতো প্রবাদপ্রতিম হয়ে উঠতে পারে। আমির খান নিজেই জানিয়েছিলেন, এই সিনেমা তাঁর কেরিয়ারের সবচেয়ে বড় মাইলস্টোন হতে চলেছে। এটি সম্পূর্ণ করতে ১০-১৫ বছর সময় ব্যয় করতেও রাজি আমির। কয়েকদিন আগেই মহাকাশচারী রাকেশ শর্মার বায়োপিকে অভিনয়ের সুযোগ ছেড়ে দেন আমির। যার ফলে এই জল্পনা আরও তীব্র হয়।
এমনিতে বিনো-দুনিয়ায় আম্বানির বিনিয়োগ নতুন কিছু নয়। ভায়াকম ১৮-এ তাঁর শেয়ার রয়েছে। সম্প্রতি এরস নাউ, বালাজি-র মতো প্রোডাকশন হাউসেও তাঁর বিনিয়োগ রয়েছে। শোনা যাচ্ছে, জিও-র প্ল্যাটফর্মকে ব্যবহার করে নেটফ্লিক্স-এর ভারতীয় সংস্করণ আনতে পারেন এই ধনকুবের।

Comments