মৌলালি যুব কেন্দ্রে প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের রাজ্য কনভেনশনে কবি ফারুক আহমেদকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়

সংবাদাতা, কলকাতা: মৌলালি যুব কেন্দ্রে প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড  ড্রাগিস্ট এসোসিয়েশনের রাজ্য কনভেনশনে কবি ফারুক আহমেদকে বিশেষ সম্মাননা দিয়ে সম্মানিত করা হল আজ।
      কেন্দ্র সরকারের একের পর এক জনবিরোধী নীতির জেরে ওষুধ ব্যবসায়ীরা  নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাঁরা আতঙ্কিত। এই পরিস্থিতির মোকাবিলা করার জন্য উপযোগী বর্তমান রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাথে আমরা আছি। মানুষের জন্য লড়াই করেন তিনি। মানুষের ঊর্ধে কেউ নয়। আজকের আমাদের দেশের প্রধানমন্ত্রী ভাবেন তিনি মানুষের ঊর্ধে। আর এই ভাবনা থেকে দেশের মানুষকে সমানে প্রতারণা করে চলেছেন। যারা মানুষের ঊর্ধে নিজেকে ভাবেন তারা শুধু দেশে দাঙ্গা ফ্যাসাদ ছাড়া আর কিছুই বোঝেন না। এখন সময় এসেছে দেশের মানুষকে বাঁচতে হলে আমাদের এগিয়ে যেতে হবে। আজ আমরা ওষুধ ব্যবসায়ীরা নিরাপত্তা হীনতায় ভুগছি। একের পর এক জনবিরোধী নীতি নিচ্ছে কেন্দ্র সরকার। আমরা বর্তমান মা মাটি মানুষের সরকারের সঙ্গে আছি।
তৃণমুল কংগ্রেস প্রভাবিত সংগঠন প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের রাজ্য কনভেনশন অনুষ্ঠিত হল আজ ২৪ মার্চ কলকাতার মৌলালি যুব কেন্দ্রে। এই কনভেনশন উপলক্ষে সংস্থার পক্ষে কথাগুলো জানিয়েছেন, তৃণমুল কংগ্রেস প্রভাবিত ওষুধ ব্যবসায়ীদের সংগঠন প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের রাজ্য সম্পাদক কৌশিক সরদার। বর্তমানে দেশের অসহিষ্ণুতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট হচ্ছে। এই অবস্থায় দেশে সম্প্রতি রক্ষা করতে পারবেন একমাত্র আমাদের জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমরা চাই দিল্লির মসনদের পরিবর্তন হোক।
এই কনভেনশনে আমরা এই বিষয়গুলো তুলে ধরেছি। কেন আমরা পথে নামছি। পাশাপাশি আগামী পঞ্চায়েত নির্বাচনে তৃনমূল কংগ্রেসকে পূর্ন সমর্থন জানাবো আমরা। কনভেশনে উপস্থিত ছিলেন  সংসদ ইদ্রিস আলী। এছাড়া উপস্থিত ছিলেন আমডাঙার বিধায়ক রফিকুর রহমান ও ক্যানিং পূর্বের বিধায়ক নমিতা সাহা। আই এন টি টি ইউ সির শক্তি মন্ডল এবং প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড  ড্রাগিস্ট এসোসিয়েশনের চেয়ারম্যান  তথা সদ্য রাজ্যসভার সাংসদ ডা: শান্তনু সেন। তিনিও মূল্যবান বক্তব্য রাখেন এবং এই সংগঠনের বার্তা তিনি দিল্লিতে তুলে ধরবেন। উপস্থিত ছিলেন প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশনের রাজ্য কনভেনশনের কার্যকারী সভাপতি খলিলুর রহমান। যুগ্ম সম্পাদক সোমনাথ পাল। উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ। এছাড়াও অনেকেই উপস্থিত ছিলেন এই কনভেনশনে। কবি ফারুক আহমেদ তাঁর রচিত একটি কবিতাপাঠ করেন এবং তিনি মূল্যবা বক্তব্যে রাখেন। তিনি বিশেষ করে তুলে ধরলেন ২০১৯ সালে লোকসভা নির্বাচনে মোদী সরকারের পতন সুনিশ্চিত করতে মমতা বন্দ্যোপাধ্যায় বড় ভূমিকা নেবেন এবং আমরাও সবাই কেন্দ্র সরকারের পতনের জন্য দিদির হাতকে শক্ত করব। 
    কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত নীতির জেরে আজ গোটা পশ্চিমবাংলায় প্রায় এক লক্ষ   ওষুধ ব্যবসায়ী গভীর সঙ্কটের মধ্যে পড়েছে। এই কনভেশনে সেইসব বিষয় নিয়ে বিস্তারিত ভাবে আলোকপাত করলেন ফারুক আহমেদ ও অতিথিরা। কেন্দ্র সরকারের এই জনবিরোধী নীতির বিরুদ্ধে আন্দোলনের রূপরেখা তৈরি করে আগামীতে পথে নামার ডাক দিলেন উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ।
সমগ্রভাবে আজকের প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড  ড্রাগিস্ট এসোসিয়েশনের রাজ্য কনভেনশন মৌলালি যুব কেন্দ্রে পরিচালনা করলেন ভাঙড় মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. নিরুপম আচার্য। এদিন ভাঙড়ে শিক্ষক দীননাথ পাল অপূর্ব বক্তব্য রাখেন। সমগ্র আয়োজন সফল করতে উপস্থিত ছিলেন ২৩ টি জেলার ওষুধ ব্যাবসায়য়ীরা। পশ্চিম মেদিনীপুর জেলা থেকে সুমন মন্ডল মা মাটি মানুষের সরকারের সাফল্যে কথা তুলে ধরেন। প্রোগ্রেসিভ কেমিস্ট এন্ড  ড্রাগিস্ট এসোসিয়েশনের এই সংগঠনকে আরও বৃহত্তর আকারে গোটা রাজ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি।

Comments